ন দিয়ে হিন্দু মেয়ে শিশুর নাম

ন দিয়ে হিন্দু মেয়ে শিশুর নাম অর্থসহ

শিশু জন্মের পর সর্বপ্রথম ধাপ হলো নামকরণ। আমরা মাতৃগর্ভ হতেই শিশুর জন্য নাম নির্বাচন শুরু করে দি। হিন্দু ধর্মের শিশু জন্মের পর জন্ম লগ্ন অনুসারে এবং জন্মের ঘটিকা এবং সময় অনুসারে একটি পবিত্র অক্ষর বেছে নেওয়া হয়। সেই অক্ষর দ্বারা শিশুর নামকরণ করা হয়। হিন্দু ধর্মে এটা বিশ্বাস করেন যে জন্ম লগ্ন অনুসারে নির্ধারিত শুভ অক্ষর দ্বারা একটি সুন্দর নাম রাখলে শিশুর জীবন সুখ-শান্তিতে ভরে ওঠে ‌। তাই আমাদের হিন্দু বন্ধুদের জন্য আমাদের কাছে রয়েছে ৫০ টি অক্ষরেরই অনেক সুন্দর সুন্দর ছেলে এবং মেয়ে উভয় সন্তানদের হাজার হাজার নাম। আমরা অর্থসহ সকল নামের ব্যাখ্যা দিয়ে থাকি।

“ন” দিয়ে হিন্দু মেয়ে শিশুদের নাম। অনেকে আছেন যারা আধুনিক নাম খোঁজেন আবার অনেকে আছেন যারা পুরাতন নাম ভালো ভালোবাসেন।
পুরাতন যুগের মানুষ রাও আধুনিক নামের সন্ধান করে ‌। অপরদিকে অনেক আধুনিক যুগের মানুষ ও রয়েছেন যারা একটি সুন্দর প্রাচীন নামের খোঁজ করে থাকেন। আমাদের কাছে রয়েছে আমাদের হিন্দু বন্ধুদের জন্য নাম নিয়ে সব সমস্যার সকল সমাধান। বন্ধুরা আপনারা আপনার যেকোনো প্রশ্নের উত্তর পেয়ে যেতে পারেন আমাদের এই ওয়েবসাইটে।

“ন “একটি সুন্দর এবং শুভ অক্ষর। আপনি অবশ্যই ন দিয়ে আপনার কন্যা সন্তানের জন্য একটি সুন্দর হিন্দু ধর্মীয় নাম নির্বাচন করতে পারেন। আপনার নবজাতক কন্যা সন্তানের জন্য যদি আপনি দন্তের ন দিয়ে একটি সুন্দর নাম চান তাহলে চলুন দেখে নিন হিন্দু ধর্মের মেয়ে শিশুর জন্য ন দিয়ে কি কি নাম রয়েছে।

নন্দিনী ,নবনী ,নিপা ,নবান্ন ,নীলিমা ,নীহারিকা ,নুর ,নিলাম, নির্জলা ,নিরু, নীরা, নিলত্তমা, নিভা, নীলা, নিশ্চিত, নিশিতা, নিঝুম ,বিধি ,নিরূপা ,নির্মা ,নিরালা, নির্মলা, নিমকি, নবনীতা, নাইরা, নিবেদিতা, নৈবেদ্য, নবিতা ,নেতা, নতি, নমিতা, নন্দিতা ,ইত্যাদি ।

“ন” এর নাম গুলোর অর্থসহ ব্যাখ্যা দেওয়া হল। এতে আপনি আপনার নবজাতক কন্যা শিশুর নাম কি অর্থসহ জানতে পারবেন। নামের অর্থ জানলে আপনারা নাম নির্বাচন করতে সুবিধা বোধ করবেন।

নবিশা এর অর্থ শক্তি, প্রতাপী।
নবপর্ণা অর্থ নতুন কচি পাতা।
নিহা এর অর্থ বিন্দু, উজ্জ্বল।
নিশকা এর অর্থ শুদ্ধ, সত্য।

নবরুপা এর অর্থ সুন্দর নতুন রূপা, নতুন সুন্দরতা।
নিবাংশী অর্থ ধার্মিক, পবিত্র ,নিবৃতি। সৌন্দর্যের দেবী, যাকে সবসময় সুন্দর লাগে।
নবশ্রী-এর অর্থ নতুন সুন্দরতা।
নদীয়া- এর অর্থ নদী।
নিবিতা-এর অর্থ কল্পনাশীল।
নিকেতা- সম্পন্নতা, ধনের দেবী নিত্যশ্রী-এর বাংলা অর্থ সৌন্দর্য, শাশ্বত। নেত্রা-এর বাংলা অর্থ চোখ, পথপ্রদর্শক।

নীলাআক্ষী-এর বাংলা অর্থ নীল, চোখ যার, আকর্ষক। নবনীতা-এর বাংলা অর্থ সজ্জন, সৌম্য। নিয়তি-বাংলা অর্থ ভাগ্য নিবেতা্।

আপনার নবজাতক কন্যা শিশুর জন্য রইল অনেক শুভকামনা। আশা করি আপনি আমাদের ওয়েবসাইট থেকে যেকোনো একটি নাম আপনার কন্যা সন্তানের জন্য নির্বাচন করবেন। আপনি চাইলে আপনার আশেপাশের মানুষকেও” ন” দিয়ে নাম খুঁজতে সাহায্য করতে পারেন। একটি কন্যা সন্তান ঘরের লক্ষী হিসেবে ঘরে জন্মগ্রহণ করে। ভারতবর্ষের হিন্দু সম্প্রদায়েরা বিশ্বাস করে একটি কন্যা সন্তানের জীবনের অর্ধেকটা প্রবাহিত হয় তার নাম দ্বারা। একটি নাম একটি কন্যা সন্তানকে গড়ে তুলতে ব্যাপকভাবে প্রভাব বিস্তার করে। তারা বিশ্বাস করেন একটি আধুনিক নাম এবং একটি ধর্মীয় নাম দ্বারা একজন ব্যক্তির জীবন নির্ধারণ হয়।

আমাদের সমাজের লক্ষণীয় যে একটি ধর্মীয় নামের শিশু সব সময় নৈতিক শিক্ষায় শিক্ষিত হয় এবং ভদ্র শান্ত স্বভাবের হয়ে থাকে। অপরদিকে একটি আধুনিক নামের শিশু আধুনিক কলা আধুনিক ক্রিয়া কলা পেয়ে বেড়ে ওঠে। আর চিন্তাভাবনা হয়ে উঠে আধুনিক। এটা সত্যি যে একটি নাম একটি জীবনকে গড়ে উঠতে ব্যাপকভাবে প্রভাব বিস্তার করে।

ন দিয়ে হিন্দু মেয়ে শিশুর নাম অর্থসহ

 

তাই আমরা আমাদের জীবনধারার সঙ্গে সামঞ্জস্যপূর্ণভাবে আমাদের শিশুর জন্য নাম নির্বাচন করব। সুন্দর একটি অর্থসহ নির্ধারিত অক্ষর দ্বারা আমরা আমাদের নবজাতক শিশুর জন্য নাম নির্বাচন করে তার জীবনকে সঠিকভাবে বেড়ে ওঠার সুযোগ করে দেব। “ন” দিয়ে হিন্দু মেয়ে শিশুর নাম গুলো অর্থসহ জানতে পেরে আপনি এবং আপনার আশেপাশের মানুষকে উপকৃত করুন। আশা করি আমরা আপনাকে আপনার প্রশ্নের উত্তর দিতে পেরেছি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *